OSD হলেন রেলওয়ের অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন। দেশ থেকে দুর্নীতি দূর করতে ৩ মাস সময় এবং ১০ কর্মকর্তার উয়িং চেয়েছিলেন তিনি তার কিছুদিন পরপরই আজ তার ওএসডি অর্ডার।

এইত অল্পদিন আগেই রেলওয়ে অতিরিক্ত সচিবের পদে আসীন হন মাহবুব কবির মিলন। এরপর নিয়ে আসেন রেলওয়েতে ব্যাপক পরিবর্তন। টিকেট কালোবাজারি রোধ, যাত্রীদের অভিযোগ প্রদান সহজ সমাধান, ম্যাংগো স্পেশাল ট্রেন চালু সহ নানা পদক্ষেপ হাতে নেন তিনি।

সম্প্রতি তিনি একটা ফেসবুক টকশোতে এসে তার মনোভাব প্রকাশ করেছেন। তিনি বলেছেন, “আমরা খুব সখ আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটা কথা বলবো। আমাকে ১০ জন কর্মকর্তা দেওয়া হোক, এবং সেই ১০ জন কর্মকর্তা আমি নিজে সিলেক্ট করবো। আমাদের একটা অফিস থাকবে। প্রয়োজনে আমরা বন্ড সই করবো। আমরা মাত্র ৩ মাস সময় নিবো। এই তিন মাসে মানুষের মুখে হাসি ফুটাবো। আমি চ্যালেঞ্জ করছি, আমি বিশ্বাস করি আমি পারবো। পুরো দেশকে পরিবর্তন করে ফেলবো। আর যদি না পারি ৩ মাস পরে যে শাস্তি দিবে, তা মাথা পেতে নিবো।
তবে আমরা কোন মন্ত্রণালয় বা অধিদপ্তরের কাছে জবাবদিহি থাকবো না। আমাদের কাজের পূর্ণ স্বাধীনতা দিতে হবে। আর একমাত্র প্রধানমন্ত্রীর নিকট আমরা জবাবদিহি করতে বাধ্য থাকবো।”

তার ঠিক কয়দিনের মধ্যেই আজ ৬আগস্ট তার ওএসডির আদেশ জারি হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here