গতকাল (০৫ আগস্ট) মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খাঁন হত্যার বিচারের দাবি ও বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে শাহবাগে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। উক্ত সভা হতে উপস্থিত জনতা দেশের বিদ্যমান পুলিশি ব্যবস্থাকে লাল কার্ড প্রদর্শন করে।

গত কুরবানী ইদের দিন (২রা আগস্ট) সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খাঁনকে কক্সবাজার জেলার টেকনাফের শামলাপুর পুলিশের তল্লাশি চৌকিতে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করা হয়।

এনিয়ে সোস্যাল মিডিয়ায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। সেই ধারাবাহিকতায় গতকাল ঢাকার শাহবাগে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রতিবাদ সভা ও বিক্ষোভের আয়োজন করা হয়। এই কর্মসূচি হতে উপস্থিত বক্তা ও সংগঠনটির নেতাকর্মীরা প্রশাসনের এরুপ কর্মকাণ্ডের প্রতি লাল কার্ড প্রদর্শন করে।

প্রতিবাদ সভায় উপস্থিত বক্তারা বলেন, দেশের এই চলমান বিচারবহির্ভূত হত্যা কোনোভাবে মেনে নেয়া যায় না। স্বাধীন দেশের প্রশাসন বিচারবহির্ভূত হত্যাকান্ডের কোনো অধিকার রাখে না।
এছাড়াও তারা বলেন, পুলিশের চাঁদাবাজি, মাদক দিয়ে মামলার ভয় দেখিয়ে অর্থ আদায়, অপরাধীদের আশ্রয় দেয়া এসব কখনো মেনে নেয়া হবে। যতদিন এসব অন্যায় চলবে ততদিন তারা লড়াই করে যাবে।

প্রতিবাদ সভার বক্তব্যের শেষ অংশে তারা দেশের চলমান এসকল কর্মকাণ্ডের জন্য প্রশাসন ও পঁচে যাওয়া পুলিশ সদস্যদের প্রতি লাল কার্ড প্রদর্শন করে আনুষ্ঠানিক ভাবে সভা শেষ করে।

উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন, ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, তারেক রহমান,মিনা আল আমিন, মহানগর শাখার সমন্বয়ক মোল্লা রহমতুল্লাহ।শ্রমিক অধিকার পরিষদের আহবায়ক আব্দুর রহমান, যুব অধিকার পরিষদের আবু তৈয়ব হাবিলদার।
ছাত্র অধিকার পরিষদ,বরিশাল জেলার সমন্বয়ক আদীব আরিফ।
রাষ্ট্র চিন্তার ফরিদ, রাখাল রাহা।

এছাড়া সংগঠনটির ঢাকা মহানগর শাখার অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here